আজ ৩রা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ

একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন

মনোহরদী থেকে

নরসিংদী মনোহরদীর একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়। গতকাল ১১ জুলাই শনিবার স্কুলের ছাদ ও আঙ্গিনায় গাছের চারা রোপন করে তিন দিনব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন নরসিংদী জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে “গাছ লাগান,পরিবেশ বাঁচান, এই স্লোগান কে সামনে রেখে “ড্রীম স্কুল গ্রীণ ক্যম্পাস” নিশ্চিত করার লক্ষ্যে করোনা দুর্যোগের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে বিদ্যালয়ের ছাদে ও আঙ্গিনায় ৫ শতাধিক বনজ, ঔষধি ও বিভিন্ন জাতের ফলের চারা রোপণ করার উদ্যোগ গ্রহণ করেন নরসিংদী মনোহরদীর একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয় ।

তারই প্রেক্ষিতে জেলা শিক্ষা অফিসার, নরসিংদী গৌতম চন্দ্র মিত্র একটি কৃষ্ণচূড়া ও একটি কাঠাল চারা রোপণ করার মাধ্যমে তিন দিন ব্যাপী এই বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্ধোধন করেন।

এসময় অঅন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি লুৎফর কবির মৃধা, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ জলিল মিয়া, বিদ্যালয়ের ভিজিল্যান্স টিমের সদস্যদের মধ্যে জনতা ব্যাংকের এজিএম আবদুস সাত্তার আফ্রাদ, সোনালী ব্যাংক শিবপুর শাখার ব্যবস্থাপক মোঃ ছানা উল্লাহ, অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা বিকচান মৃধা, নরসিংদী ভেলানগর মা অর্থপেডিক্স এন্ড জেনারেল হাসপাতালের চেয়ারম্যান ডাঃ আমান উল্লাহ, প্রকৌশলী সরওয়ার হোসেন টুটুল, হাতিরদিয়া ছাদত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সোহরাব উদ্দিন, শাহাব উদ্দিন মেমোরিয়াল একাডেমির প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম সহ প্রমুখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদির মৃধা বলেন, ২০১৮ সালে বিদ্যালয়ের ছাদে শখে একটি ছাদ বাগান করি। সেটি আমার ও আমার সহ শিক্ষকগণের নির্দেশনায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিচর্যায় আজ ফুলে-ফলে ভর্তি মনোরম একটি বাগান।

যার সফলতায় বিদ্যালয়ের বাকি ছাদ ও আঙ্গিনাসহ খেলার মাঠ রেখে চারদিকে বিভিন্ন জাতের ৫০০ নতুন চারা লাগানোর উদ্যোগ গ্রহন করা হয়েছে। এতে স্কুলের সৌন্দর্য বৃদ্ধি ও মূল্যবান অক্সিজেন সর্বরাহে কার্যকর ভূমিকা রাখবে।

এসময় জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র বলেন, ছাদ বাগানের মাল্টা, কমলা,লেবু জম্বুরা সহ অন্যান্য ফলের সমাহার দেখে আমি মুগ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর